নির্দেশনা পেলে সময় লাগে না: মন্ত্রিপরিষদ সচিব

 

 

 

মন্ত্রিসভার চার টেকনোক্র্যাট মন্ত্রীর পদত্যাগের বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, মন্ত্রিসভা সংকুচিত করা হবে কি না এখন পর্যন্ত তিনি জানেন না, তাঁকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি। তবে নির্দেশনা পেলে প্রক্রিয়া করতে বেশি সময় লাগে না। সারসংক্ষেপ পাঠাবেন। রাষ্ট্রপতির অনুমোদন হয়ে আসলেই হয়ে যাবে। এ বিষয়ে তাঁরা প্রস্তুত আছেন।

আজ মঙ্গলবার বেলা আড়াইটার দিকে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকের সিদ্ধান্ত জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব এই কথা বলেন।

এর আগে দুপুরে মন্ত্রিসভার বৈঠকে চার টেকনোক্র্যাট মন্ত্রীকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তফসিল ঘোষণার পর মন্ত্রিসভায় কোনো টেকনোক্র্যাট মন্ত্রী থাকবেন না। মন্ত্রিসভার যে চারজন টেকনোক্র্যাট মন্ত্রীকে পদত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে, তাঁরা হলেন ধর্মমন্ত্রী মতিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

আরেক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, অন্তর্বর্তী সরকার বলেন বা আর যাই বলেন, এই সময়ে মন্ত্রিসভার বৈঠক বাধাগ্রস্ত হয় না, এটা চলতে থাকবে।