পুলিশি বাধায় শাহবাগে অবস্থান পণ্ড, আটক ৪

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের অবস্থান কর্মসূচি পুলিশের বাধায় পণ্ড হয়েছে৷

আজ রোববার বেলা পৌনে ১১টার দিকে পুলিশ আন্দোলনকারীদের শাহবাগ মোড় থেকে উঠিয়ে দেয়৷ এ সময় সেখান থেকে চার আন্দোলনকারীকে আটক করে পুলিশ৷ শাহবাগে যান চলাচল এখন স্বাভাবিক৷

রমনা থানার এডিসি এইচ এম আজিমুল হক সাংবাদিকদের বলেন, আটক আন্দোলনকারীদের জিজ্ঞাসাবাদ করা হবে। শাহবাগে একটি বড় হাসপাতাল আছে। এটি ঢাকার একটি গুরুত্বপূর্ণ সড়ক। আন্দোলনকারীদের উঠিয়ে দেওয়া ছাড়া আর কোনো উপায় ছিল না। তাঁদের যথেষ্ট সময় দেওয়া হয়েছে৷ তাঁদের নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করতে বলা হয়েছিল। তাঁরা কর্ণপাত করেননি। কাউকে জনদুর্ভোগ সৃষ্টি করতে দেওয়া হবে না।

বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক সঞ্জয় দাসের দাবি, তাঁদের পাঁচজনকে আটক করা হয়েছে৷ পাঁচজনই তাঁদের সংগঠনের যুগ্ম আহ্বায়ক৷ তাঁরা হলেন রিয়ানা হক, সামিয়া, নাদিয়া, নদী ও জোবায়ের। তাঁরা তাঁদের পরবর্তী কর্মসূচির বিষয়ে শিগগিরই গণমাধ্যমকে জানাবেন।

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে গতকাল শনিবার দুপুর সাড়ে ১২টা থেকে অবস্থান নেন বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের নেতা-কর্মীরা৷ গতকাল রাতভর সংগঠনের শতাধিক নেতা-কর্মী শাহবাগে অবস্থান করেন। গত রাতে বৃষ্টিতে ভিজে পরিষদের দুই যুগ্ম আহ্বায়ক অসুস্থ হয়ে পড়লে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় ফিরে যান।