কুমিল্লায় হত্যা মামলায় খালেদার জামিন নামঞ্জুর

খালেদা জিয়ার আইনজীবী কাইমুল হক রিংকু জানান, কুমিল্লার ৫ নম্বর আমলী আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম বিপ্লব দেবনাথ বুধবার এ রায় ঘোষণা করেন।

বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি আইকন পরিবহনের একটি নৈশ কোচে পেট্রোল বোমা ছোড়া হয়।

কক্সবাজার থেকে ঢাকাগামী বাসটি কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুর পৌঁছালে এই হামলা হয়। এতে আট যাত্রী আগুনে পুড়ে নিহত হন। এছাড়া আহত হন ২৭ যাত্রী।

এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নূরুজ্জামান হাওলাদার বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দুটি মামলা দায়ের করেন। দুই মামলায় দুই বছরের তদন্ত শেষে চৌদ্দগ্রাম থানার এসআই মো. ইব্রাহিম গত বছরের ৬ মার্চ আদালতে অভিযোগপত্র দেন।

আইনজীবী রিংকু বলেন, “এর মধ্যে বুধবার ছিল হত্যা মামলায় জামিন আবেদনে অধিকতর শুনানির দিন। অধিকতর শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দিয়েছে আদালত।

“বস্তুত এ মামলাটির ঘটনার সঙ্গে খালেদা জিয়ার কোনো প্রকার সংম্পৃক্ততা নেই। রায়ের কপি পাওয়ার পর আমরা উচ্চ আদালতে যাব। সেখানে ন্যায় বিচার পাব বলে আশা করি।”

জিয়া এতিমখানা দুর্নীতির মামলায় দণ্ড নিয়ে বন্দি বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে বিচারের প্রক্রিয়ায় থাকা অন্য মামলাগুলোর একটি কুমিল্লার এই মামলা। এই মামলায় খালেদা জিয়া হুকুমের