ঢাবি-অ্যামেক্স কার্ড আনল সিটি ব্যাংক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জন্য আমেরিকান এক্সপ্রেস কার্ড চালু করল দি সিটি ব্যাংক। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে কো-ব্র্যান্ডেড এ কার্ড।

 

 

 

বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের সম্মেলন কক্ষে আজ সোমবার এক অনুষ্ঠানের মাধ্যমে এ কার্ডের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে জানানো হয়, এ কার্ডের জন্য মাশুল দিতে হবে না। সাবেক শিক্ষার্থীরা এ কার্ড নিতে পারবেন। তাঁরা প্রথম বছর বিনা মাশুলে সেবা পেলেও পরের বছর থেকে মাশুল দিতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ কামাল উদ্দিন বলেন, এখনো বিশ্ববিদ্যালয়ের বেশির ভাগ শিক্ষক সৎ, তাই এ কার্ডে ঝুঁকি কম। এ জন্য সুদহার কমানোর আহ্বান জানান তিনি।

ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন শিবলী রুবাইয়াতুল ইসলাম বলেন, ‘দেশের উন্নতি হচ্ছে, মানুষের ক্রয়ক্ষমতা বাড়ছে। এ জন্য আমাদের পাশে ব্যাংকগুলোকে প্রয়োজন।’ সিটি ব্যাংকের সাবেক চেয়ারম্যান আজিজ আল কায়সার বলেন, ‘ঢাবির সঙ্গে আমরা মাত্র যাত্রা শুরু করলাম। সামনে আরও অনেক কিছু অপেক্ষা করছে। ছাত্রদের জন্য বিশেষ সেবা আসবে।’

ব্যাংকের সেবা সম্প্রসারণের জন্য ঢাবি কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সোহেল আর হুসেইন।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ঢাবি শিক্ষক সমিতির সভাপতি মাকসুদ কামাল, ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ সোয়েব, ভাইস চেয়ারম্যান তাবাসসুম কায়সার, অতিরিক্ত এমডি মাসরুর আরেফিন, অ্যামেক্সের দক্ষিণ এশিয়ার ভাইস প্রেসিডেন্ট দিব্যা জৈন প্রমুখ।