‘মেসিকে প্রাপ্য সম্মান দিবে আর্জেন্টিনা’

রাশিয়া বিশ্বকাপ শেষে অবকাশ যাপনের পর বার্সেলোনার অনুশীলনে ফিরেছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। তবে জাতীয় দলের সঙ্গে এখনও তেমন কোনো যোগাযোগ নেই পাঁচ বারের বর্ষসেরা তারকার। আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কলোনিও কিছুটা চিন্তায় আছেন। তবে তিনি বলেছেন, দলের সবচেয়ে বড় তারকাকে সঠিক সম্মানের সঙ্গেই মূল্যায়ন করা হবে।

আগামী মাসে গুয়েতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। ১৯ অগাস্টের মধ্যে দলের খেলোয়াড়দের তালিকা দিতে হবে। চলতি বছরের বাকি সময়ে মেসি জাতীয় দলের বাইরে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে। অনেকে ভেবেছিল, রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো থেকে বিদায় নেওয়ার পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়ে দিতে পারেন মেসি। কিন্তু তেমনটা হয়নি।

মেসি প্রসঙ্গে স্কালোনি বলেন, ‘আমরা দলের তালিকা তৈরি করিনি। দল যখন ঘোষণা করতে হবে তখন আমরা দেখবো কী করা যায়। আমি তাকে ভালোভাবে জানি এবং তার সঙ্গে কথা বলা নিয়ে আমি চিন্তিত নই। আমরা তাকে এমনভাবে মূল্যায়ন করতে চাই যাতে সে সত্যিকার অর্থে বুঝতে পারে যে, এখানে তার প্রতি সম্মান আছে। আমরা নিশ্চিতভাবে তাকে তার প্রাপ্য সম্মানের সঙ্গে মূল্যায়ন করব।’