এ বছর বিপিএল হচ্ছে না

এ বছর বিপিএল এর আয়োজন হচ্ছে না। আগামী বছরের গুরুতেই অনুষ্ঠিত হবে ঘরোয়া টি-টোয়েন্টির এ প্রতিযোগিতা। ২০১৯ সালের ৫ জানুয়ারি থেকে জমজমাট এ আসরটি চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

প্রতিবছরের নভেম্বর-ডিসেম্বরেই বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) অনুষ্ঠিত হয়ে থাকে। কিন্তু এ বছর ঘটছে তার ব্যতিক্রম। কারণ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ওই সময় বিপিএল আয়োজন সম্ভব হচ্ছে না।

গতকাল রোববার এ সিদ্ধান্ত জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তারা। বিপিএলের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘আমরা বিপিএলের পরবর্তী আসরটি আয়োজন করতে চাই জানুয়ারির ৫ থেকে ফেব্রুয়ারির ৮ তারিখ পর্যন্ত। আমরা যতদূর জানি, এ বছরের ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা আছে। ফলে আমরা সিদ্ধান্ত নিয়েছি, বিপিএলের সময়সীমা পরিবর্তনের।’

তবে সময়সূচি এখনো চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায় আছে। জালাল ইউনুস বলেছেন, ‘অক্টোবরে আমরা খেলোয়াড়দের দলবদলের বিষয়টি সেরে ফেলতে চাই। তবে আমরা এখনো চূড়ান্ত সূচির সিদ্ধান্তটা নিইনি।’

এ বছরের অক্টোবরেই বিপিএলের এবারের আসরটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থার কথা চিন্তা করে সেটা পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। সে সময় অবশ্য ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ।