স্যামসাংয়ের পরবর্তী ফ্ল্যাগশিপ তৈরি হবে ভারতে

স্যামসাংয়ের পরবর্তী ফ্ল্যাগশিপ ফোন গ্যালাক্সি নোট ৯ তৈরি হবে ভারতে। প্রযুক্তি বিষয়ক ভারতীয় সংবাদমাধ্যম গ্যাজেট নাউ-এর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ভারতের নয়ডায় সম্প্রতি উদ্বোধন হওয়া স্যামসাংয়ের কারখানায় এই উৎপাদন কার্যক্রম শুরু হবে। আশা করা হচ্ছে, চলতি মাসের শেষের দিক থেকে এই ফ্ল্যাগশিপটির উৎপাদন কার্যক্রম শুরু হবে।

প্রতিষ্ঠানটির এক উচ্চপদস্থ কর্মকর্তার বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, ভারতে তৈরি হওয়া এই মোবাইল সারা বিশ্বে পৌঁছে যাবে। এ ছাড়া জুলাইয়ের শেষ থেকে এই মোবাইলের উৎপাদন শুরু হবে এবং ভারতের বাজারে পাওয়া যাবে আগস্ট মাস নাগাদ।

সম্প্রতি ভারতে এই কারখানার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে-ইনের সঙ্গে ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এটিকে বলা হচ্ছে সবচেয়ে বড় মোবাইল কারখানা। স্যামসাং জানিয়েছে, বছরে ১২ কোটি মোবাইল ফোন উৎপাদনের লক্ষ্যমাত্রা রয়েছে এই কারখানায়।

ধারণা করা হচ্ছে, গ্যালাক্সি নোট-৯ এ থাকবে বড় স্ক্রিন। এই ফোনের সঙ্গে থাকতে পারে এস পেন স্টাইলাস। শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেটের এই ফোনটিতে ৬৪ জিবি স্টোরেজ থাকতে পারে এবং এর ব্যাটারি হতে পারে ৪ হাজার এমএএইচ।